ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

চকরিয়া উপজেলা প্রশাসন ভোটের সুষ্ঠ পরিবেশ নিশ্চিত ও দায়িত্ব পালনে স্বতন্ত্র ভুমিকায় থাকবে

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: গত ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়েছে কক্সবাজারের চকরিয়া পৌরসভার বহুল প্রতিক্ষিত নির্বাচন। প্রথমবারের মধ্যে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন হয়েছে এখানে। বড়ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠ ও শান্তিপুর্ণভাবে সমাপ্ত হয়েছে নির্বাচনী কার্যক্রম। এতে জনগনের ভোটে মেয়র এবং ১২জন কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। এদিকে একটি অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়ায় চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও দায়িত্বপ্রাপ্ত রির্টানিং কর্মকর্তা সৈয়দ সামসুল তাবরীজকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন চকরিয়া পৌরসভার ১নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাতদক এম নুরুস শফি।

শুক্রবার বিকালে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি বাসভবনে ফুলেল শুভেচ্ছা বিনিময় শেষে মতবিনিময় করেন নতুন কাউন্সিলর এম নুরুস শফি। এসময় উপস্থিত ছিলেন ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি সাহাব উদ্দিন সওদাগর, সহসভাপতি হাজী শহিদুল ইসলাম, প্রবীণ আওয়ামীলীগ নেতা নুরুল আলম সওদাগরসহ নেতাকর্মী এবং শুভ্যানুধ্যায়ীবৃন্দ।

শুভেচ্ছা বিনিময়কালে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ বলেছেন, সাধারণ মানুষ অনেকটা ভীতির মধ্যে ছিল। নির্বাচনে সুষ্ঠ পরিবেশ থাকবে কী না তাও সন্দিহান ছিলেন অনেকে। প্রশাসনের পক্ষথেকে আমরা নির্বাচনের তিনদিন আগে থেকে পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে মাইকিং করেছি। পুলিশ প্রশাসনও মাইকিং করেছে। জনগনকে আমরা মাইকিং করে বলেছি, আপনারা নির্ভয়ে ভোট কেন্দ্রে আসবেন, আপনার পছন্দের প্রার্থীকে ভোট দেবেন। ভোট কেন্দ্রে কোন ধরণের বিশৃঙ্খলা কেউ করতে পারবেনা।

তিনি বলেন, জনসাধারণ আমাদের কথা শুনেছেন, নির্ভয়ে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন। একটি অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়া আমাদের অন্যতম লক্ষ্য ছিল। আমরা সেটি করতে পেরেছি। অন্য এলাকায় নির্বাচনী সহিংসতা ঘটলেও চকরিয়া পৌর নির্বাচনে সেটি আমরা কঠোর হাতে নিয়ন্ত্রন করেছি। আগামীতেও সবধরণের নির্বাচনে চকরিয়া উপজেলা প্রশাসন দায়িত্ব পালনের ক্ষেত্রে স্বতন্ত্র এবং নিরপেক্ষ ভুমিকায় থাকবে। ভোটের সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করবে।

 

 

পাঠকের মতামত: